Thu 26th Nov 2020, 12:40 am

বার্সেলোনা ছাড়ছেন মেসি

বার্সেলোনা ছাড়ছেন মেসি

বাংলামেইল ডটকম ডেস্ক

আর্জেন্টাইন তারকা ফুটবলার লিওনেল মেসি এই মৌসুমেই বার্সেলোনা ছাড়তে চান। এ তথ্য নিশ্চিত করেছে বার্সালোনা থেকেই।  মঙ্গলবার (২৫ আগস্ট) বার্সেলোনা ক্লাব থেকে এপিকে এ তথ্য নিশ্চিত করা হয়। এতে বলা হয়েছে, ইতোমধ্যেই লিওনেল মেসি ক্লাব কর্তৃপক্ষকে ক্লাব ছাড়ার বিষয়ে কাগজপত্র পাঠিয়ে দিয়েছেন। ২০২১ সালে বার্সার সঙ্গে বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে মেসির। এই গ্রীষ্মে দল পরিবর্তন করতে চাইলেও দলের অধিনায়ক মেসিকে ছাড়ার কোনো আগ্রহ নেই বার্সার। এদিকে, জোর গুঞ্জন বার্সেলোনা ছেড়ে মেসি পাড়ি জমাচ্ছেন পিএসজিতে।

মেসি বার্সা ছাড়ছেন। কিংবা মেসিকে কিনতে টাকার বস্তা নিয়ে বসে আছে উরোপের নামিদামি ক্লাবগুলো। ২০০৪ সাল থেকে এই খবরটি গণমাধ্যমে শুধু মুখরোচক সংবাদই হয়েছে। কিন্তু বাস্তবে পরিণত হয়নি কোনোদিন। এমনকি মেসিকে কিনতে ব্লাঙ্ক চেক দিয়েছিলেন কাতারের বেশ কয়েকজন ধনকুবের । কিন্ত টাকার কাছে মেসির মন গলেনি এতটুকু। জীবনের সবচেয়ে প্রিয় ক্লাব মেসি ছাড়বেন কি করে। কিন্তু সময়ের সঙ্গে পরিবর্তন হয়েছে মেসির মন। আনুষ্ঠানিক ভাবে মেসি বার্সেলোনাকে চিঠি দিয়েছেন। বিষয়বস্তু মেসি বার্সা ছাড়তে চান। বড় বড় গণমাধ্যমগুলো এমন খবর নিশ্চিত করেছে।

শুধু বায়ার্নের কাছে ৮-২ গোলের পরাজয়েই এমন বড় সিদ্ধান্ত নয়। নেইমারকে কিনতে না পারা, সাবেক কোচ কিকে সেতিয়েনের সঙ্গে খারাপ সম্পর্ক ও ক্লাব প্রেসিডেন্টের সব কিছু মেনে না নেয়া। মেসির বার্সা থেকে মন উঠে যাওয়ার কারণ। সরাসরি কোনোদিন কোনো গণমাধ্যমে মুখ ফুটে বার্সাকে নিয়ে কোনো বাজে মন্তব্য করেনি মেসি। করবেন কি করে। মেসির সঙ্গে যে কাতালান ক্লাবটির আত্মার সম্পর্ক। জীবনের শেষ ম্যাচ এই ক্লাবের হয়েই খেলতে চান জানিয়েছিলেন। কিন্তু কি এমন হলো, যে কারণে নিতে হলো জীবনের সবচেয়ে কঠিন সিদ্ধান্ত। গণমাধ্যমে জোর গুঞ্জণ মেসি যোগ দিচ্ছেন পিএসজিতে।

মেসির আনুষ্ঠানিক চিঠির জবাবে কি উত্তর দিবে বার্সেলোনা? সেটার জন্য অপেক্ষা এখন সারা বিশ্বের। বার্সেলোনা ক্লাব কর্মকর্তাদের বড় একটা অংশ মেসিকে বুঝিয়েও কোনো লাভ হয়নি। আরেক অংশ মেসিকে নাকি ছেড়ে দিতেও রাজি হয়েছে। চলতি সপ্তাহে ইতালিয়ান গণমাধ্যমে এমন খবর চাওড়া হয়েছে। কোচও মেসিকে কেন্দ্র করে দল গড়বেন- বলেও রাজি করতে পারেনি। যেই ক্লাবকে কেন্দ্র করে মেসির বেড়ে ওঠা। শুধু মেসি খেলেন বলে যারা বার্সেলোনার পাড় ভক্ত। তাদের এখন মন ভাঙ্গার যোগাড়।

মেসির সঙ্গে এখনো এক বছরের চুক্তি আছে বার্সার। এই সময়ে কেউ মেসিকে কিনতে গেলে গুনতে হবে রেকর্ড সর্বোচ্চ ৬ শতাধিক মিলিয়ন ইউরো। এতো বড় আর্থিক মূল্যে কে কিনবে মেসিকে? সে নিয়েও আগামী দিন গুলোতে চলবে প্রতিযোগিতা। কারণ নামটা যে লিওনেল মেসি।

 
 

Comments