Thu 26th Nov 2020, 1:56 am

আর নয়, এবার যত তাড়াতাড়ি সম্ভব বার্সেলোনা ছাড়তে চান মেসি!

আর নয়, এবার যত তাড়াতাড়ি সম্ভব বার্সেলোনা ছাড়তে চান মেসি!

বাংলামেইল ডটকম ডেস্ক

বিখ্যাত স্প্যানিশ সাংবাদিক গুইলেম বালাগি সম্প্রতি হইচই ফেলে দিয়েছেন ফুটবল বিশ্বে। দাবি করেছেন আর্থিকভাবে দুর্বল হয়ে পড়া জুভেন্তাস বিক্রি করে দিতে চাইছে ক্রিশ্চিয়ানো রোনাল্দোকে। আর তাঁকে কিনতে নাকি জুভেন্তাসকে বিপুল টাকার টোপ দিয়েছে লিওনেল মেসির বার্সেলোনা! এরপরই গুঞ্জন শুরু হয়, তাহলে কি এবার একই জার্সিতে দেখা যাবে মেসি ও রোনাল্দোকে? যদিও সেই জল্পনার পরপরই চ্যাম্পিয়নস লিগে বায়ার্ন মিউনিখের কাছে পর্যুদস্ত হতে হয় বার্সাকে। ৮-২ গোলে ম্যাচ হারেন মেসিরা। অপরদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে দাপট দেখালেও ম্যাঞ্চেস্টার সিটির চ্যাম্পিয়নস লিগ ভাগ্য যেন শুধুই হতাশার। শুক্রবার রাতেই লিসবনে লিয়ঁর কাছে ম্যাঞ্চেস্টার সিটি হেরেছে ৩-১ গোলে। এরপরই জল্পনা শুরু হয়েছে নতুন সমীকরণ নিয়ে।

বারবার আশা জাগিয়েও শেষপর্যন্ত আর উয়েফা চ্যাম্পিয়নস লিগের আসরে তেমন কিছু করতে পারছে না সিটি। গত এক দশক ধরে ইংলিশ প্রিমিয়ার লিগে দাপট দেখিয়েই চলেছে ইংল্যান্ডেক ক্লাবটি। কিন্তু ইউরোপ সেরার আসরে বারবার শূন্য হাতে ফেরাই যেন অভ্যাস করে ফেলেছে তাঁরা। এমনকী মেসির বার্সেলোনার প্রাক্তন কোচ পেপ গুয়ার্দিওলাকে দায়িত্বে এনেও চ্যাম্পিয়নস লিগে শিঁকে ছেড়েনি সিটির। প্রচুর অর্থ দিয়ে নানা খেলোয়ার কিনেছে তাঁরা। কিন্তু কাজ কিছু হয়নি।

এবার নাকি সরাসরি লিওনেল মেসিকেই কিনতে চলেছে ম্যাঞ্চেস্টার সিটি। তাঁর জন্যে যত মূল্য খরচ করতে হয়, তাতেই নাকি রাজি সিটি। সৌজন্যে অবশ্য সেই পেপ। প্রাক্তন প্রিয় ছাত্র মেসিকে কিনতে পেপ রীতিমতো উঠেপড়ে লেগেছেন। ইংল্যান্ডের সংবাদমাধ্যম 'দ্য মিরর' এই খবর প্রকাশ্যে এনেছে। মেসি বার্সেলোনা ছাড়তে রাজি হলে যে কোনও কিছুর বিনিময়ে তাঁকে সিটিতে আনতে চায় পেপ। আর তেমন কিছু হলে ম্যান সিটিকে বার্সেলোনার সঙ্গে বর্তমান চুক্তিতে মেসির বাই আউট ক্লজ ৭০১ মিলিয়ন ইউরো বা ৭ হাজার ৪৭ কোটি টাকার বেশি অর্থ দিতে হবে। তবে শুধু ম্যাঞ্চেস্টার সিটি নয়, মেসিকে কেনার লড়াইয়ে আছে ইতালির ইন্টার মিলান এবং ফ্রান্সের পিএসজি'ও।

যদিও মেসি কি চান বার্সা ছাড়তে? গুঞ্জন উঠেছে, মেসি নিজেও আর বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তি সই করতে চাইছেন না। পুরনো খেলোয়ার ছাড়া ও নতুন খেলোয়ার কেনার বিষয়ে মেসির সঙ্গে কোচ সেতিয়েন ও বার্সেলোনা ম্যানেজমেন্টের সম্পর্কের বেশ কিছুটা অবনতি হয়েছে। আসলে নেইমারকে না ফিরিয়ে আঁতোয়া গ্রিজম্যানকে বার্সায় আনা নিয়ে মেসি বিষন্ন। তাই বার্সা ছাড়ার কথা মেসির মনে গেঁথে গিয়েছে বলেই খবর।

দিনকয়েক আগেই রোনাল্দোকে বার্সায় আনার খবরে গুঞ্জন শুরু হয়, হবে কি তবে সেই জুটি? মেসি-রোনাল্দো। দৌড়বেন, ড্রিবল করবেন, কোটি টাকার পাস বাড়াবেন একে-অপরকে, গোলের পরমুহূর্তেই জড়িয়ে ধরবেন দুজন দুজনের গলা! দেখা যাবে এমন দৃশ্য? কিন্তু না, পরিবর্তীত পরিস্থিতি বলছে স্পেন ছেড়ে ইংল্যান্ডে পাড়ি দিতে নাকি প্রস্তুত হচ্ছেন মেসি! এই সময় ডিজিটাল এখন টেলিগ্রামেও। সাবস্ক্রাইব করুন, থাকুন সবসময় আপডেটেড।  সূত্র : এই সময়

 
 

Comments