বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১, ৬:৪৬ pm

অস্ট্রেলিয়ার জয়ে বাড়ল বাংলাদেশের আশা

অস্ট্রেলিয়ার জয়ে বাড়ল বাংলাদেশের আশা

বাংলা মেইল ডটকম ডেস্ক

ইংল্যান্ডের বিপক্ষে টস হেরে আগে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে দারুণ ব্যাটিং করলেন অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার। ইংলিশ দর্শক তো বটেই, বাংলাদেশের দর্শকদেরও মন খারাপ করার উপসর্গ তৈরি করলেন এই দুজন। ৫৩ রানের ইনিংসে সাকিব আল হাসানকে পেছনে ফেলে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় এক নম্বরে উঠে গেলেন ওয়ার্নার। আর সেঞ্চুরি করা ফিঞ্চ জায়গা করে নিলেন দ্বিতীয় স্থানে। সাকিবকে তিনে দেখে কেই বা খুশি হবেন!

দিন শেষে অবশ্য অস্ট্রেলিয়ার সব সাফল্যই বাংলাদেশের দর্শকদের মনে খুশির আবেশ ছড়াল। মঙ্গলবার লর্ডসে অস্ট্রেলিয়ার কাছে ৬৪ রানে হারল ইংল্যান্ড। এই জয়ে প্রথম দল হিসেবে বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত হলো অস্ট্রেলিয়ার। আর ইংল্যান্ড পড়ে গেলে জটিলতায়। যা কিনা আশা বাড়াল বাংলাদেশের দর্শকদের।  

৭ ম্যাচে ৬ জয়ে ১২ পয়েন্ট অস্ট্রেলিয়ার। এক ম্যাচ কম খেলে ১১ পয়েন্ট নিয়ে বেশ সুবিধাজনক অবস্থানে দ্বিতীয় স্থানে থাকা নিউজিল্যান্ড। বাকি তিন ম্যাচ থেকে ন্যূনতম এক পয়েন্ট পেলেই নিশ্চিত হবে তাদের সেমিফাইনাল। ৫ ম্যাচে ৯ পয়েন্ট পাওয়া ভারতের সম্ভাবনাও উজ্জ্বল।

কিন্তু ৭ খেলায় ৪ জয়ে ৮ পয়েন্ট পাওয়া ইংল্যান্ডকে এখন নিজেদের বাকি দুই ম্যাচেই জিততে হবে। দুটি ম্যাচই আবার ভারত ও নিউজিল্যান্ডের মতো শক্তিশালী দলের বিপক্ষে। এই দুই ম্যাচের একটিতে যদি ইংল্যান্ড হারে তবে ৯ খেলায় ১০ পয়েন্ট হবে তাদের। সে ক্ষেত্রে নিজেদের বাকি দুই ম্যাচ জিতলে ইংল্যান্ডকে পেছনে ফেলে সেমিফাইনালে পথ পরিষ্কার হবে টাইগারদের। এমনকি ইংল্যান্ড বাকি দুই ম্যাচ হারলে আর বাংলাদেশ এক ম্যাচ জিতলেও টাইগারদের সম্ভাবনা টিকে থাকবে। অন্য দলের ম্যাচগুলোর দিকেও অবশ্য তাকিয়ে থাকতে হবে তখন। ৭ ম্যাচে ৩ জয় ও একটি পরিত্যক্ত ম্যাচ থেকে পাওয়া পয়েন্ট থেকে টাইগারদের মোট পয়েন্ট ৭।

সব মিলে ইংল্যান্ডের এদিনের হার বাংলাদেশের স্বপ্ন বাড়াল।

 

Comments