বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
5.9 C
Toronto

Latest Posts

বাড়ির দামে নতুন রেকর্ড

- Advertisement -

টরন্টোতে গত বছর রেকর্ড সর্বোচ্চ মূল্যে বাড়ি বিক্রি হয়েছে বলে জানিয়েছে টরন্টো রিয়েল এস্টেট বোর্ড। সংগঠনটির মতে, ২০১৯ সালের তুলনায় গত বছর গড়ে সাড়ে ১৩ শতাংশ বেশি দামে বাড়ি বিক্রি হয়েছে টরন্টোতে। এছাড়া বিক্রির পরিমাণও ৮ দশমিক ৪ শতাংশ বেড়েছে এ সময়।

- Advertisement -

টরন্টো রিয়েল এস্টেট বোর্ড বলছে, গ্রেটার টরন্টো এরিয়ায় ২০২০ সালে বাড়ির গড় বিক্রয়মূল ছিল ৯ লাখ ২৯ হাজার ৬৯৯ ডলার, গত বছর যা ছিল ৮ লাখ ১৯ হাজার ২৭৯ ডলার। গ্রেটার টরন্টো এরিয়াতে ২০২০ সালে বাড়ি বিক্রি হয়েছে সাকল্যে ৯৫ হাজার ১৫১টি। গত বছর বিক্রি হয়েছিল যেখানে ৮৭ হাজার ৭৫১টি বাড়ি। বিক্রির দিক দিয়ে ২০২০ সাল ছিল তৃতীয় সবচেয়ে ভালো বছর। মহামারির কারণে বসন্তে বাড়ি বিক্রি অস্বাভাবিক কমে যাওয়ার পর বছরের দ্বিতীয়ার্ধে বাজারটি আবার ঘুরে দাঁড়ায়।

টরন্টো রিয়েল এস্টেট বোর্ডের হিসাব বলছে, ডিসেম্বরে শহরে বাড়ি বিক্রি অস্বাভাবিক বেড়ে যায়। ২০১৯ সালের ডিসেম্বরে টরন্টোতে মাত্র ৪ হাজার ৩৬৪টি বাড়ি বিক্রি হলেও ২০২০ সালের একই সময়ে বিক্রি হয়েছে ৭ হাজার ১৮০টি বাড়ি। গত বছরের ডিসেম্বরে বাড়ির গড় মূল্যও বেড়েছে। ২০১৯ সালের ডিসেম্বরে টরন্টোতে বাড়ির গড় মূল্য ৮ লাখ ৩৮ হাজার ৬৬২ ডলার থাকলেও এবার তা বেড়ে হয়েছে ৯ লাখ ৩২ হাজার ২২২ ডলার।

- Advertisement -

Latest Posts

Don't Miss

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.